image: facebook

১০০০ টাকার নতুন নোট বাজারে আসছে, দেখে নিন যেমন হবে

২,০০০ হাজার টাকার নোট একসময় ভারতেও প্রচলিত ছিল। এই কথা আজ হতে ৫ বছর পর মানুষের মুখে ভালোভাবেই শোনা যাবে। কারণ এবার বন্ধ হতে চলেছে এই ২,০০০ হাজার টাকার নোট। মূু’লত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ছে ২০০০ টাকার নো খুব তাড়াতাড়ি বন্ধ হয়ে বাজারে নতুন রুপে আসতে চলেছে এই ১০০০ টাকার নোট।

বিশেষভাবে লক্ষ্যনীয় যে, এই নোটটি অন্য সব নোটের থেকে ঠিক একদম অন্যরকম। চিহ্ণ এর সাথে নোটে মহাত্মা গান্ধীর ছবিওযুক্ত করা হয়েছে। নোটের ডান দিকে রয়েছে রিজার্ভ ব্যাংক এর ছাপও দেওয়া হয়েছে। কোনও কোনও সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী আবার নতুন ১,০০০ টাকার নোট দাবি করে,

দু পিঠের ছবিও দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। আরবিআইয়ের বর্তমান গভর্নর শাক্তিকান্ত দাসের স্বাক্ষরের স্থানে, নতুন নোটে স্বাক্ষর রয়েছে মহাত্মগান্ধীর। তবে অনেকেই ধারণনা করছে যে ফটোশপের মাধ্যমে তৈরি করা হয়েছে এই নতুন নোটটি।

নতুনু এই ১,০০০ টাকার নোট প্রসঙ্গে আরবিআইয়ের জনসংযোগ দফতর এর প্রধান যোগেশ দয়ালের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান যে, রিজার্ভ ব্যাংক এর কাছে এমন কোন খবর আসেনি এখনও। এসব হতে পারে ভূয়া কিংবা নতুন সংবাদ। নতুন ১,০০০ টাকার বের হলে আমাদের তরফ হতে জানতে পারবেন। এদিকে আরবিআইয়ের বর্তমান গভর্নর জানিয়েছেন, এই মুহুর্তে নতুন করে ১,০০০ টাকার নোট আপাদত বাজারে ছাড়ার পরিকল্পনা সরকার কিংবা আমাদের নেই। যদি কখনো আমার এমন পদক্ষেপ নিয়ে থাকি তবে তা জানিয়ে দেওয়া হবে।আরবিআই এমনন কোন নোটও ছাপেওনি বরং ৫০০ এবং তার নীচের সারির দিকের নোট আরও বেশি বেশি ছাপা হচ্ছে।

আসলে যা জানা গেল এতক্ষণে, তা হলো স্যেশাল মিডিয়ার মাধ্যমে এক শ্রেনির অসাধু মানুষ মজা নেওয়ার জন্য কিংবা কোন অসৎ উদ্দেশ্য নিয়ে এসব ভূয়ো জিনিস ছড়িয়ে দেয়। অনেকে আছে শুধু মাত্র আনন্দ নেওয়ার জন্যই এসব কাজ করে থাকে। তবে এদের বিরদ্ধে আইনমূলক ব্যবস্থা নেওয়া উচিৎ বলে মনে করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *