Image: google

হাইড্রক্সি ক্লোরোকুইন ওষুধের জন্য ভারতে কাছে অ’নুরোধ 30 টি দেশের

করোনা মোকাবিলায় ‘হাইড্রক্সি-ক্লোরোকুইন’ ওষুধের জন্য ভারতে কাছে অ’নুরোধ ৩০ টি দেশের – এখন পর্যন্ত প্রাণঘাতী করোনাভাইরাসের (কোভিড-১৯) প্রতিষেধক আবিষ্কার হয়নি। তবে এনিয়ে রাতদিন গবেষণা চালিয়ে যাচ্ছেন বিজ্ঞানীরা। তবে সাফল্যের দেখা এখনও মেলেনি। তবে তারা আশাবাদী যে এই ওষুধে অনেকাংশে কমানো সম্ভব করোনার প্রভাব

কত দিন নাগাদ এই ওষুধ পাওয়া যাবে, তা-ও বলতে পারছেন না গবেষকরা। দ্বারা আয় করুন 1xbet তবে বিভিন্ন গবেষণায় দেখা গেছে, ‘হাইড্রোকুইনন’ নামে ম্যালেরিয়ার চিকিৎসায় ব্যবহৃত ওষুধ কোভিড-১৯ আক্রান্ত রোগীদের চিকিৎসায় বিশেষ কার্যকর হচ্ছে। আর এটা জানার পরই গত ২৫ মার্চ ওই ওষুধের রফতানিতে বিধিনিষেধ আরোপ করে কেন্দ্রীয় সরকার।

এরপরই আন্তর্জাতিক চাপের মুখে পড়তে হয় ভারতকে। গত পরশু আমেরিকান প্রেসিডেন্টের অনুরোধে আমেরিকায় ‘হাইড্রক্সিক্লোরোকুইন’ পাঠায় ভারত, তবে এখনও আর কোনও দেশে এই ঔষধ পাঠানো সম্ভব ন বলে জানা যাচ্ছে। 1xbet শুধু এক দুটি দেশ নয়,

ম্যালেরিয়ার ওষুধ বা হাইড্রক্সিক্লোরোকুইনের জন্য ভারতের দিকে তাকিয়ে আছে একাধিক দেশ। ওইসব দেশের রাষ্ট্রনেতারা ইতোমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ব্যক্তিগতভাবে ওষুধ দেয়ার অনুরোধ জানিয়েছেন। যুক্তরাষ্ট্র, লাতিন আমেরিকা ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে অনুরোধ এসেছে ভারতের কাছে। তাই বলতে গেল ফার্মা সেক্টরে রীতিমতো গুরুত্ব বেড়েছে ভারতের। তবে দেশের অনুরোধকে গুরুত্ব দিয়ে দেখছে ভারত।

সবার আগে দেশের চাহিদা মেটানো সম্ভব কি-না সেটা দেখা হচ্ছে। দেশে কতজন আক্রান্ত হতে পারে, দেশের জন্যে এই ঔষধ কতোটা পরিমানে লাগতে পারে সেসব বিচার করার পরে তবেই বাইরের দেশে এই ওষুধ পাঠানো বলে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *