Image: google

লক ডাউনে মাত্র ১ টাকায় ইডলি খাওয়াচ্ছেন ৮০ বছরের বৃদ্ধা!

লক ডাউনে মাত্র ১ টাকায় ইডলি খাওয়াচ্ছেন ৮০ বছরের বৃদ্ধা! – শেষ কবে ১ টাকার কিছু খেয়ে ছিলাম সেটা হয়ত মনেই পরছে না। কারণ এখন ১ টাকায় কি এমন পাওয়া যায়। কিন্তু যদি বলি এখনও পাওয়া যায় ১ টাকায় এমন জিনিস যা পেট ভরার জন্য পারফেক্ট,

বিশ্বাস হচ্ছে না তাই না, কিন্তু এটাই সত্যি এই লক ডাউনেই পাওয়া যাচ্ছে ১ টাকার পেট ভরার খাবার। ঘটনাটি কোয়েম্বাটুরের, সেখানে এক ৮৫ বছরের বৃদ্ধা সবাইকে ১ টাকায় পেট ভরার খাবার খাওয়াচ্ছে। আর সেটা হল ইডলি। সেই বৃদ্ধার প্রচেষ্টা দেখে কুর্নিশ করতে মনঃ চায়।

কারণ এই লক ডাউনের বাজারে যেখানে মানুষ দুই নমব্রী করে চালাচ্ছে সব, সেখানে দাঁড়িয়েই তিনি ১ টাকার ইডলি বেছছে, যাতে মানুষ কোনো ভাবেই অভুক্ত না থাকে। তার এটা দৈনিক রুটিন। সকাল না হতেই উঠে পরে ও কাজে লেগে যায়। ভাবা যায় ৮৫ বছরের এক বৃদ্ধা।

এমন কাজ করে চলেছে, তার থেকে আমাদের অনেক কিছুই শেখা বাকি। আসল কথা হলও মানুষ এখন একজট হয়ে কাজ করছে, সেটার কারণ এক্মমাত্র লক ডাউন। এই মূহুর্তে আমাদের সেই পথটাকেই বেছে নেওয়া উচিত্‍।

আমরা স্যোশাল মিডিয়ার মাধ্যমে বাড়িতে বসে এখন অনেক কিছু লক্ষ্য করছি, যার মধ্যে এখন অনেকেই মানবিকতার পরিচয় দিচ্ছেন, তারা বুঝিয়ে দিচ্ছেন তাদের মধ্যে রয়েছে এখনও মনুষত্ব।

তারা নিজেদের সাধ্যমতো কাজ করে চলেছে, এটাই একটা বার্তা , যে মানুষ পারলে সব কিছুই পারে, এভাবেই যেনো আরও বাকিরা এগিয়ে আসে।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *