Image: google

লক ডাউনে বিদুতের বিল নিয়ে সুখবর জানাল রাজ্যসরকার

লক ডাউনে বিদুতের বিল নিয়ে সুখবর জানাল রাজ্যসরকার –
করোনা ভাইরাসের সংক্রমণ দেশজুড়ে বেড়ে চলার সাথে সাথে সেই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৪ই এপ্রিল পর্যন্ত ২১ দিনের লকডাউন জারি করেছেন দেশে। লকডাউন চলাকালীন আমজনতাকে বাড়ির মধ্যে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

কেবলমাত্র জরুরী পরিষেবা বজায় রাখা ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আমদানি ঠিকঠাক রাখার কারণে গুটিকয়েক দোকান খুলে রাখার ক্ষেত্রে ছাড় পেয়েছে। তবে এই লকডাউনের মাঝেই পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে বিদ্যুতের বিল নিয়ে নয়া নির্দেশিকা জারি করা হলো। যে নির্দেশিকায় স্বস্তি ফিরেছে আম জনতাদের মধ্যে। রাজ্যের বিদ্যুৎমন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায় নির্দেশিকা জারি করে জানিয়েছেন, মার্চ মাসের শেষে অথবা

এপ্রিল মাসের শুরুতে গত ফেব্রুয়ারি মাসের যে বিদ্যুতের বিল এসেছে রাজ্যের বাসিন্দাদের ঘরে ঘরে সেই বিল জমা দিতে না পারলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করবে না রাজ্য বিদ্যুৎ বন্টন নিগম। এখানেই শেষ নয়, যদি কোন ব্যক্তি ৩০ শে এপ্রিলের মধ্যে যেকোনো দিন বিল জমা দেন তাহলে সেক্ষেত্রে ওই ব্যক্তির থেকে আলাদা কোন চার্জ অর্থাৎ ফাইন বা জরিমানা চাইবে না বিদ্যুৎ দপ্তর নিগম। প্রসঙ্গত, এ মাসে যে বিল এসেছে সেই বিল এসেছে গত বছরের মার্চ মাসের বিদ্যুতের বিলের হিসাবের পরিপ্রেক্ষিতেই।

কারণ বিদ্যুৎ মন্ত্রী জানিয়েছেন, বিদ্যুৎ কর্মীরা অনেকেই মানুষের বাড়ি যেতে চাইছেন না সংক্রমণের ভয়ে। আবার অনেক বাড়িতেই বিদ্যুৎ কর্মীদের বাইরের লোক হওয়ায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। তাই এই লকডাউন পরিস্থিতিতে রাজ্য বিদ্যুৎ বন্টন নিগমকে এই পথ বেছে নিতে হয়েছে।

আর লকডাউন উঠে যাওয়ার পর যখন বিদ্যুৎ কর্মীরা বাড়িতে গিয়ে রিডিং দেখবেন, তখন যদি দেখা যায় এ মাসের আসা বিদ্যুতের বিল হেরফের রয়েছে তা পরের মাসে অ্যাডজাস্ট করে দেওয়া হবে।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *