Image: google

লক ডাউনের ৩য় দফায় চালু হচ্ছে ট্রেন, যে নিয়মে টিকিট পাবেন

লক ডাউনের ৩য় দফায় চালু হচ্ছে ট্রেন, যে নিয়মে টিকিট পাবেন – দেশজুড়ে তৃতীয় দফার লকডাউন শেষ হতে চলেছে আগামী ১৭ তারিখ। তারপরে একে একে স্বাভাবিক ছন্দে ফিরতে চলেছে দেশ। এমনটা অভ্যাস দেওয়া হয়েছিল কেন্দ্রের তরফ থেকেই। তবে এবার কেন্দ্র দিল আরো বড়সড় ছাড়। আগামী ১২ই মে থেকে চলবে ট্রেন।

হ্যাঁ এমন কথাই জানানো হয়েছে রেলের তরফ থেকে। ১৫ জোড়া ট্রেন চলবে সারা দেশ জুড়ে। তারপর ধাপে ধাপে বাড়ানো হবে তার সংখ্যা। সোমবার বিকেলে থেকেই টিকিট বুক করতে পারবেন যাত্রীরা তবে টিকিট শুধু মাত্র আইআরসিটিসির ওয়েবসাইটেই মিলবে বলে জানানো হয়েছে। বাংলা, বিহার, উড়িষ্যা, ত্রিপুরা, ছত্রিশগড়, গুজরাট, কর্ণাটক, ঝাড়খণ্ড এবং

আরো কিছু উল্লেখযোগ্যরাজ্যে মিলবে এই পরিষেবা। কিছুদিন আগেই বাস এবং ক্যাব ট্যাক্সি চালানোর ব্যাপারে সবু সংকেত দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি। এরপর ১২ই মে থেকে ডোমেস্টিক এরোপ্লেন চলার কথা ঘোষনার পর এবার ঘোষণা হলো রেলের। এতে করোনা উল্টে বেড়ে যাবেনা তো ? আশঙ্কায় রয়েছেন অনেকেই।

ফের ফুল ফর্মে মুকুল!
দ্বিতীয়বারের জন্য বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ হওয়ার পর থেকে রীতিমতো কোণঠাসা হয়ে পড়েছিলেন মুকুল রায়। বিজেপির সভা মিছিলে তাঁকে বেশি দেখা যাচ্ছিল না। ফলে অনেকেই মনে করেছিলেন বিজেপিতে তিনি আর তেমন সক্রিয় হবেন না। কিন্তু অমিত শাহের রাজ্য সফরের পর সেই ছবি পুরোপুরি বদলে গেছে।

মঞ্চে দিলীপ, রাহুল উপস্থিত থাকা সত্ত্বেও অমিত শাহ যেভাবে মুকুলের ভূয়সী প্রসংশা করেন এবং তাকে আসন্ন বিধানসভা ভোটের দায়িত্ব নিতে বলেন সেখানে ফের চাঙ্গা হয়ে গেছেন তৃণমূলের একসময়ের সেকেন্ড ম্যান। অমিত শাহের ভাষণ থেকে স্পষ্ট ২০১৯ ওর লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপির বিপুল জয়ের পেছনে মুকুল রায় কেই মূল কারণ হিসেবে মনে করছে বিজেপি হেভিওয়েট নেতারা।

ফলে রাজ্যে এখনো অবধি কোনো বড়সড় পদ না পেলেও ভবিষ্যতে যে তিনি বড় দায়িত্ব পেতে পারেন তা অমিত শাহের এদিনের ভাষণে স্পষ্ট। ফলে বিধানসভা ভোটে সাফল্য আনতে এখন বিজেপির তুরুপের তাস মুকুল এবং তিনিও কাজ শুরু করে দিয়েছেন পুরোদমে।

About By Editor

Check Also

রান্নার গ্যাস বুকিংয়ে এখন পাচ্ছেন ৫০ টাকা ছাড়!

রান্নার গ্যাস বুকিংয়ে এখন পাচ্ছেন ৫০ টাকা ছাড়! – দেশজুড়ে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার পাশাপাশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x