Image: google

মোটা মানুষের মনই অনেক বেশি সুন্দর; বলছে গবেষণা…

মোটা মানুষের মনই অনেক বেশি সুন্দর; বলছে গবেষণা… – মানুষের আসল সৌন্দর্য শরীরে নাকি মনে? বলা হয়ে থাকে মনের সৌন্দর্যই আসল। আর গবেষকরা বলছেন, ছিপছিপে গড়নের মানুষের চাইতে স্থূলকায় মানুষের মনই অনেক বেশি সুন্দর।

ছিপছিপে শরীরের পেছনে ছুটতে গিয়ে খাওয়াদাওয়া বাদ দিয়ে দেন অনেকেই। কেউ কেউ অ’সুস্থও হয়ে পড়েন অ’পুষ্টিতে। কিন্তু তবুও সমাজের চোখে ‘সুন্দর’ হয়ে ওঠার প্রতিযোগিতা চলতে থাকে। কিন্তু জার্মান গবেষকরা সম্প্রতি একটি গবেষণা করে জানিয়েছেন যে অন্যদের তুলনায় স্থূলকায়রা অনেক বেশি সৎ এবং নমনীয় স্বভাবের হয়।

২০ জন স্থূলকায় মানুষ এবং ২০ জন ছিপছিপে গড়নের মানুষের উপর গবেষণাটি চালানো হয়েছে। একটি খেলার আয়োজন করা হয়েছিলো তাদের জন্য যেখানে অর্থ প্রদানের প্রস্তাব দেয়া হয়েছিল তাদেরকে। দেখা গেছে,

অর্থের ব্যাপারে ছিপছিপে গড়নের মানুষরা সুষ্ঠু সিদ্ধান্ত নিতে পারেনি। স্থূলকায়রাই অর্থের ব্যাপারে বেশি সৎ ছিলেন। মেট্রো ইউকেতে প্রকাশিত এই গবেষণার গবেষকরা জানান অর্থ স’ম্পর্কিত সিদ্ধান্ত গ্রহণের এই খেলায় ওজন এবং শরীরের গ্লুকোজের পরিমাণ, দুটোই পরিমাপ করা হয়েছে।

ভারতে নোভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যাক ৪ হাজার ২১৩ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৯৭ জনের। লকডাউন শিথিলের পর দেশটিতে এটি এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ সংখ্যক আক্রান্ত।সূত্র: এনডিটিভি। সোমবার (১১ মে) সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়,

দেশটিতে আক্রান্তের সংখ্যা ৬৭ হাজার ১৫২ জনে দাঁড়িয়েছে। মোট মৃত্যু ২ হাজার ২০৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২০ হাজার ৯১৭ জন। করোনার সংক্রমণ ঠেকাতে দেশটিতে গত ২৫ মার্চ থেকে লকডাউন চালু করা হয়। পরবর্তীতে কয়েক দফায় বাড়ানো হয় এই লকডাউন।

তবে ইতিমধ্যে দেশটি লকডাউন শিথিল করেছে। লকডাউন শিথিলের পর দেশটিতে হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা। দেশটি এর মধ্যে আগামীকাল থেকে বিভিন্ন রাজ্যে সীমিত পরিসরে যাত্রীবাহী ট্রেন চলাচলের ঘোষণা দিয়েছে।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *