Thursday , November 26 2020
Image: google

ভালোবাসার মানুষটি আপনার জন্য পারফেক্ট কিনা এই ৭টি লক্ষণে বুঝে নিন

ভালোবাসার মানুষটি আপনার জন্য সঠিক কিনা এই ৭টি লক্ষণে বুঝে নিন – সম্পর্কে উথ্থান-পতন থাকে, থাকে মান-অভিমানও। কখনোবা ভুল বোঝাবুঝির কারণে বাড়ে দূরত্ব। তবে এসবই সম্পর্কের অংশ। এগুলো ঘটা মানেই যে সম্পর্ক

শেষ বা ভুল মানুষকে বেছে নিয়েছেন, এমনও কিন্তু নয়। অনেকরকম সন্দেহ, নিরাপত্তাহীনতা এবং অনিশ্চয়তার অনুভূতি আপনাকে আচ্ছন্ন করে রাখতেই পারে। তবে খেয়াল রাখবেন, সেসব যেন পরস্পরের ভালোবাসাকে ছাপিয়ে না যায়।

কীভাবে বুঝবেন আপনার ভালোবাসার মানুষটি সঠিক? জেনে নিন সে ৭টি লক্ষণে যে ভালোবাসার মানুষটি আপনার জন্য। তবে চলুন আর দেড়ি নয় –

1.সে পাশে থাকলে সুরক্ষিত বোধ করেন
জীবনসঙ্গী হলো জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। তাই সে পাশে থাকলে নিশ্চিন্তবোধ করাটা জরুরি। কারণ এতে করে তার প্রতি আপনার আস্থা ও নির্ভরশীলতার বিষয়টি গুরুত্ব পায়। সে পাশে থাকলে যদি নিজেকে নিরাপদ ও সুরক্ষিত বোধ করেন তবে খুব বেশি চিন্তা করা উচিত নয়। আপনি সঠিক মানুষটিকেই বেছে নিয়েছেন।

2.সব সময় আপনাকে সমর্থন করে
সুরক্ষা বোধের পাশাপাশি আপনার নিশ্চিত হওয়া উচিত যে আপনার সঙ্গী ছোটখাটো সব বিষয়ে আপনাকে সমর্থন দিচ্ছে। একজন মানুষের নানারকম কষ্টের স্মৃতি বা অভিজ্ঞতা থাকতে পারে। তাই এমন সঙ্গী থাকা উচিত যে আপনার বোঝা ভাগ করে নেবে এবং প্রয়োজনের সময় আপনার জন্য পাশে দাঁড়াবে। যদি আপনার সম্পর্কের ক্ষেত্রে এটি হয় তবে আপনি ভাগ্যবান।

3.আপনাকে অগ্রাধিকার দেয়
যদি কেউ তার জীবনের অন্য সমস্ত কিছুর চেয়ে আপনাকে অগ্রাধিকার দিয়ে থাকে তবে এই দুর্দান্ত ব্যক্তিকে কোনো মূল্যেই হারাতে দেবেন না। এটি আসলে আপনার জন্য তার ভালোবাসা সম্পর্কে জানান দেয়।

4.সম্পর্কে ছাড় দিতে জানে
সম্পর্কে সঠিক পরিমাণ ছাড় দিতে না জানলে সেই সম্পর্ক টিকিয়ে রাখা মুশকিল। আপনার সঙ্গী যদি একে অপরের বিষয়ে ছাড় দিতে জানেন তবে সম্পর্ক সুন্দর হবেই। এমন সঙ্গী পেলে নিজেকে সুখী ভাবতেই পারেন।

5.নিজের দুর্বলতা প্রকাশ করতে ভয় পায় না
অনেকেই আছেন, যারা সঙ্গীর কাছে নিজের দুর্বলতা প্রকাশে দ্বিধা বোধ করেন। নিজেকে লুকিয়ে বা গোপন রাখতে বেশি পছন্দ করেন। অনেকে আবার খোলা বইয়ের মতো। কোনোকিছু লুকান না। একজন মানুষ সবদিকে পরিপূর্ণ হন না। সে তা দুর্বল দিকগুলোও তাই লুকিয়ে রাখে না। আপনার সঙ্গী যদি এমন হয় তবে সবরকম সন্দেহ দূরে ঠেলে তার পাশে আপনার থাকা উচিত।

6.আপনাকে বদলানোর চেষ্টা করে না
সম্পর্কে এই সমস্যাটি প্রকট আকার ধারণ করতে পারে যখন একে অপরকে সব সময় বদলানোর চেষ্টা করে। যাকে সঙ্গী হিসেবে পেয়েছেন, সে কেমন তা আগেভাগেই জেনে নিন। বিয়ের পরে তাকে বদলানোর চেষ্টা করা উচিত নয়। আপনি যেমন, তা মেনে নিয়েই যদি সঙ্গী আপনাকে ভালোবাসে, তবে আপনার সিদ্ধান্ত সঠিক ছিল।

7.আপনাকে উৎসাহ জোগায়
প্রত্যেকেই এমন একজন সঙ্গী চায় যে একইসঙ্গে সহযোগী ও বন্ধু। আপনি যদি এমন সঙ্গী পেয়ে থাকেন যে আপনার স্বপ্ন ও প্রত্যাশা পূরণে সহযোগী, আপনার সব কাজে উৎসাহ জোগায়, পাশে থাকে- তবে এ নিয়ে আর চিন্তার কিছু নেই। আপনারা একইসঙ্গে জীবনযাত্রায় সামিল হতে পারেন।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x