Image: google

বিশ্বসেরা ক্রিকেট স্টেডিয়াম তৈরি হচ্ছে ভারতে! উচ্ছাসিত হয়ে সৌরভ গাঙ্গুলী যা বললেন..

বিশ্বসেরা ক্রিকেট স্টেডিয়াম তৈরি হচ্ছে ভারতে! উচ্ছাসিত হয়ে সৌরভ গাঙ্গুলী যা বললেন.. – প্রতিটি দেশই চায় তার নিজের মধ্যে এমন কিছু থাকুক যাতে গোটা বিশ্ব তাতে চমকে যায়। তেমনি এক নতুন পদক্ষেপ নিয়ে ফেলেছেন ইন্ডিয়া সরকার। এবার ভারতে তৈরি হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম।

অত্যাধুনিক সুবিধা সম্বলিত এই স্টেডিয়ামটির কাজ শুরু হবে শীঘ্রই। আহমেদাবাদে মোতেরার সর্দার প্যাটেল স্টেডিয়ামটি বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম হতে চলেছে কারণ এটিতে 1,10,000 দর্শক ধারণক্ষমতা রয়েছে।

ইতিমধ্যেই এটির ছবি ভক্ত এবং খেলোয়াড়দের মধ্যে প্রচুর গুঞ্জন তৈরি করেছে।বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিও এই স্টেডিয়ামের বিষয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন যেটি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দ্বারা উদ্বোধন হবে বলে আশা করা হচ্ছে।সৌরভ গাঙ্গুলি টুইট করে বলেন,

“এত বিশাল ও সুন্দর স্টেডিয়াম দেখে খুব ভালো লাগছে .. আহমেদাবাদ .. একজন খেলোয়াড়, অধিনায়ক হিসাবে এই মাঠে দুর্দান্ত স্মৃতি আছে .. আর অপেক্ষা করা যাচ্ছে না ২৪ তারিখে এটি দেখার জন্য।” মঙ্গলবার বিসিসিআই বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামটির শূন্য থেকে তোলা একটি ছবি প্রকাশ করেছে।

তারা জানিয়েছে এখানে 1,10,000 এরও বেশি দর্শক বসতে পারবে। সর্দার প্যাটেল স্টেডিয়ামটি 1982 সালে গুজরাট রাজ্য সরকার যখন এটির জন্য 50 একর জমি অনুদান দিয়েছিল তখন প্রথম নির্মিত হয়েছিল।এক বছর পর 1983 সালে এই গ্রাউন্ডটি আন্তর্জাতিক ক্রিকেটের হোস্টিং শুরু করে। এখনও অবধি মোতেেরায় একটি টি-টোয়েন্টি,

বারোটি টেস্ট ম্যাচ এবং চব্বিশটি ওয়ানডে ম্যাচ হয়েছে। এটি পুনর্গঠনের জন্য বন্ধ হওয়ার আগে সর্বশেষ 2014 সালের নভেম্বরে ভারত এবং শ্রীলঙ্কার মধ্যে ফাইনাল খেলাটিও হয়েছিল। উল্লেখযোগ্য 2015 সালের সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দ্বারা অনুমোদিত “বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম” তৈরির কাজ শুরু হয়েছিল।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *