Tuesday , November 24 2020
Image: google

বিনা খরচে চিনি থেকে পিঁপড়া তাড়ানোর দারুণ কৌশল

বিনা খরচে চিনি থেকে পিঁপড়া তাড়ানোর দারুণ কৌশল – চিনি রাখা নিয়ে অনেকেই ঝামেলায় পড়েন। যেমন পাত্রেই রাখেন না কেন পিঁপড়া এসে হাজির হয়। পিঁপড়ার হাত থেকে চিনি বাঁচাতে অনেকেই পলিথিনের প্যাকেটে মুড়ে শক্ত ঢাকনা-ওয়ালা পাত্রে রাখেন। কেউ আবার পিঁপড়া

হাত থেকে চিনিকে সুরক্ষিত রাখতে সেটি ফ্রিজে রেখে দেন। তবে এমন বেশ কয়েকটি উপায় আছে, যেগুলি কাজে লাগালে চিনির পাত্র ঘরের যেখানেই রাখুন, পিঁপড়া ধরবে না। চলুন তেমন কয়েকটি উপায় জেনে আসি।

1.লেবুর খোসা: চিনি বা খাবারের গন্ধ যেমন পিঁপড়াকে আকৃষ্ঠ করে, তেমনই কিছু গন্ধ এমনও রয়েছে যেগুলি পিঁপড়া মোটেই সহ্য করতে পারে না। যেমন, লেবুর খোসা। এক টুকরো লেবুর খোসা চিনির পাত্রে রেখে দিন। ২-৩ দিন পর পর সেটি বদলে ফেলুন। এতে চিনির পাত্রের ধারে-কাছেও আসবে না পিঁপড়া।

2.তেজ পাতা: চিনির পাত্রে একটি তেজ পাতা রেখে দিন। ৪-৫ দিন পর পর সেটি বদলে ফেলুন। তেজ পাতার গন্ধে পিঁপড়া চিনির পাত্রের ধারে-কাছেও আসবে না।

3.দারচিনি: দারচিনির গন্ধ পিঁপড়া মোটেই সহ্য করতে পারে না। তাই মাঝারি মাপের দু’-একটা দারচিনির টুকরো চিনির পাত্রে রেখে দিন। দারচিনির গন্ধে চিনির পাত্রের ধারে-কাছেও আসবে না পিঁপড়া

4.লবঙ্গ: চিনির পাত্রে একটি বা দু’টি লবঙ্গ রেখে দিন। ৪-৫ দিন পর পর সেটি বদলে ফেলুন। লবঙ্গর গন্ধে পিঁপড়া চিনির পাত্রের ধারে-কাছেও আসবে না।

একনজরে জেনে নেওয়া যাক কী কী লক্ষণ দেখলে করোনার আশঙ্কা করতে পারেন।
১. গলা ব্যথা, সর্দি ২. শুকনো কাশি ৩. জ্বর জ্বর ভাব ৪. দুর্বলতা, গা ম্যাজম্যাজ করা ৫. মাথা, গা, হাত-পা ব্যথা করা ৬. জিভের স্বাদ ও গন্ধের বোধ চলে গিয়ে খাবার খেতে অনীহা ৭. মাথা ব্যথা

৮. চোখ লাল হয়ে পানি পড়া ৯. ডায়ারিয়া ও পেটে ব্যথা ১০. হাত ও পায়ের আঙুলের রং বদলে যাওয়া ১১. ত্বকে র‍্যাশ ও চুলকানি ১২. বুকে চাপ ধরা ভাব ও যন্ত্রণা ১৩. নিঃশ্বাসের কষ্ট, অল্প পরিশ্রমে হাঁপিয়ে যাওয়া ১৪. আচমকা কয়েক মিনিটের জন্যে ব্ল্যাক আউট হয়ে যাওয়া ১৫. কথা বলতে অসুবিধা হওয়া।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *