Wednesday , November 25 2020
Image: google

প্রবল বেগে ধেয়ে আসছে কালবৈশাখী

প্রবল বেগে ধেয়ে আসছে কাল বৈশাখী ঝড় মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করায় সপ্তাহ জুড়ে কলকাতাসহ দেশের বিভিন্ন স্থানে কালবৈশাখী ঝড় হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। আবহাওয়াবিদ মো. শাহিনুল ইসলাম বলেন যে,

আগামী ১৫ থেকে ১৮ এপ্রিলের মধ্যে কলকাতাসহ দেশের কিছু কিছু জায়গায় কালবৈশাখী ঝড় হতে পারে। তবে বেশি সময় থাকবে না। এ সময় তাপমাত্রাও কিছুটা কমতে পারে। এছাড়া রাঙামাটির উপর দিয়ে যে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা আরো বিস্তার লাভ করতে পারে। এদিকে, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাংলাদেশেও রয়েছে।

তাই এই উদ্ভূত পরিস্থিতিতে রাজ্য সরকারের নির্দেশনা অনুযায়ী এবারের বৈশাখে পান্তা ইলিশসহ কোনো ধরনের অনুষ্ঠানের আয়োজন থাকছে না। হবে না বৈশাখী মেলাও। তাই বাংলার নতুন বছরে যেন দেশের সুদিন ফিরে আসে এ প্রত্যাশাই করছেন দেশবাসী।

মসজিদে তারাবির নামাজ স্থগিত করল সৌদি!
মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কোনো পরিবর্তন না হলে আসন্ন পবিত্র রমজান মাসে সৌদি আরবের মসজিদগুলোতে জামাতে তারাবির নামাজ হবে না। এ করোনাভাইরাস মুক্ত না হওয়া পর্যন্ত মসজিদে তারাবির নামাজ স্থগিত থাকবে।

রবিবার দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের এক ঘোষণায় এ তথ্য জানায়। সূত্রের বরাত দিয়ে গালফ নিউজ জানায়, আসছে রমজান মাসে তারাবির নামাজ মসজিদে জামাতে আদায় করা হবে না। করোনাভাইরাসের প্রকোপ কমে না আসা পর্যন্ত মসজিদে সবরকম জমায়েত স্থগিতের নির্দেশ অব্যাহত থাকবে। সৌদি মন্ত্রী ডক্টর আবদুল লতিফ আল শেখ বলেন,

তারাবির নামাজ স্থগিতের চেয়ে আরো বেশি গুরুত্বপূর্ণ ছিল পাঁচ ওয়াক্ত নামাজ আদায় স্থগিত করা। সর্বমহান আল্লাহ তা’আলার কাছে প্রার্থনা করি তিনি যেন বাড়িতে আমাদের তারাবির নামাজ কবুল করে নেন। আমরা নিজেদের সুস্থতার জন্যেও আল্লাহর কাছে প্রার্থনা করব। এছাড়া কারো জানাজায় পাঁচ থেকে ছয়জনের বেশি অংশগ্রহণ না করার নির্দেশনাও দেওয়া হয়েছে।

এ বিষয়ে তিনি বলেন, গণজমায়েত এড়াতেই আমরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। প্রাণঘাতী করোনাভাইরাসে সৌদি আরবে এখন পর্যন্ত ৪ হাজার ৪৬২ জন আক্রান্ত হয়েছেন। ৫৯ জন মারা গেছেন।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *