Tuesday , November 24 2020
Image: google

নারীরা যে সত্যগুলো স্বামীর নিকট হতে গোপন রাখে

বিয়ে হলো একটি পারিবারিক, সামাজিক ও দু’জন নারী পুরুষের মধ্যে একটি আত্মার সর্ম্পক। স্বামী – স্ত্রী প্রতিজ্ঞা করে এবং একে অপরে প্রতি অগাধ বিশ্বাস নিয়ে গোটা জীবন এক সাথে থাকার অঙ্গিকার নিয়েই তাদের পথ চলা শুরু হয়। যদি দেখা যায় বিপদে আপদে একে অপরের পাশে থাকে তবুও এমন কিছু বিষয় রয়েয়ে যা নারীরো তার স্বামীর নিকট হতে লুকিয়ে রাখে।

স্বামীরা সবসময়ে চেষ্টা করেন সবকিছু তার প্রিয় মানুষটির সাথে শেয়ার করতে। তবে ব্যতিক্রম কিছু স্বামী থাকে তারা সহজে নিজের স্ত্রীর নিকট কিছু প্রকাশ করতে চায়। তবে মেয়েরা এই ক্ষেত্রে একটু বেশি এগিয়ে অর্থাৎ তারা বেশিই লুকিয়ে থাকেন। কেননা মেয়েরা একটি বেশিই সংবেদনশীল হয়ে থাকে। তবে চাণক্যে নীতি অনুসারে, মেয়েরা তার স্বামীর নিকট হতে এই যেসব কথা সবসময়ই লুকিয়ে রাখতে পছন্দ করেন।

আপনার অবশ্যই এই বিষয়গুলো জেনে রাখা উচিৎ যদি আপনি একজন সত্যিকারে পুরুষ হয়ে থাকেন। তবে চলুন সে বিষয়গুলো জেনে নেওয়া যাক:

১। ব্যক্তিগত সফলতা: যদি নারীরা তাদের স্বামীর থেকে পদন্নতি লাভ করে তবে সে বিষয়টি অনেক স্বামীরই এটি মেনে নিতে ভিষণ কষ্ট হয়। আর এই ইগো হতে শুরু হয় সংসারে নানা প্রকার ঝামেলা-অশান্তি। তাই বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় নারীরা নিজেদের সাফল্য তার স্বামীর নিকট হতে গোপন রাখতে পছন্দ করে এবং তা গোপনও রাখে। এই বিষয়টিকে তারা সংসারের জন্য ভালো মনে করে গোপন রাখে।

২। পছন্দ-অপছন্দ: প্রতিটি মানুষের নিজস্ব পছন্দ-অপছন্দ এর একটা বিষয় থাকে। একসাথে জীবন কাটাতে হলে উভয়কে কিছু না কিছু ছাড় দিয়ে চলতে হয়। তবে বেশির ভাগ নারীরা তাদের পছন্দ-অপছন্দের বিষয়টি স্বামীর নিকট হতে গোপন রাখে। যদিও নিজের পছন্দ না তবুও স্বামীকে খুশি রাখার জন্য তারা স্বামীল পছন্দ – অপছন্দকে প্রধান্য দিয়ে থাকেন।

৩। অসুস্থ্যতা: কোন নারী তার শারীরিক সমস্যা বা অসুস্থ্যতা সহজে কারো কাছে শেয়ার করতে চায় না। এমনকি তারা স্বামীর নিকটও প্রকাশ করতে দ্বিধাবোধ করে। বেশির ভাগ নারী তার অসুস্থ্যতার বিষয়টি গোপন রাখে। নারীরা ভাবে তার অসুস্থ্যতার কথা তার স্বামীকে বললে তার স্বামীর মাথায় বাড়িতে টেনশনের বোঝা চেপে বসবে। তাই তারা চেপে যান নিজের অসুস্থ্যতার কথা।

৪। সর্ম্পকে টানাপোড়ন: একাদিক গবেষণায় চাণক্যের এই নীতি প্রমাণিত হয়েছে। বিবাহিত জীবনে একত্রে বসবাসের কারণে নানা কারণে মধুর সর্ম্পকে তিক্ততা চলে আসে অনেক সময়। বিবাহিত নারীরা মনোবিদদের সহায়তা নিয়ে জানতে চান বিবাহের এই সর্ম্পকে তিনি টিকিয়ে রাখতে চান কি না। এই বিষয়টি নারীরা সব সময়ই তার স্বামীর নিটক হতে লুকিয়ে রাখেন। কেননা তাদের ধারণা তাদের স্বামী যদি জানতে পারে এই বিষয়টি তাহলে ঝামেলা আরও বাড়েতে পারে।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *