Image: google

গ্রাহকদের জন্য খুশির খবর নিয়ে আসলো SBI

গ্রাহকদের জন্য সুখরব নিয়ে আসলো স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI) – নমস্কার বন্ধুরা আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটিতে আপনাদের সকলকে জানাই স্বাগত।আজ একটি বিশেষ গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। তবে বিস্তারিত জানতে অবশ্যই পড়ুন আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত।

আশাকরি আপনারা উপকৃত হবেন।করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ভারতে লকডাউন জারি হওয়ার পর থেকেই ব্যাঙ্কিং পরিষেবা বাড়িতে পৌঁছে দেওয়া ইত্যাদির মত একের পর এক জনদরদি প্রকল্প নিতে দেখা গিয়েছে ভারতের সবথেকে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে। আর এবার লকডাউনের মেয়াদ বাড়ার সাথে সাথে আরও এক বড় পদক্ষেপ নিতে দেখা গেল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াকে। টিএম থেকে নির্দিষ্ট সীমার বাইরে টাকা তোলার ক্ষেত্রে যে বাড়তি চার্জ দিতে হতো গ্রাহকদের থেকে সেই চার্জ এখন আর দিতে হবে না।

অর্থাৎ বারবার টাকা তোলা বা অন্যান্য ট্রানজেকশন করার ক্ষেত্রে ব্যাঙ্ক যে বাড়তি চার্জ বসাতো তা আপাতত বসাবে না। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এমন গুরুত্বপূর্ণ ঘোষণায় সরাসরি উপকৃত হবেন দেশের লক্ষ লক্ষ গ্রাহক। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে এই সুখবর বৃহস্পতিবার ট্যুইট করে জানানো হয়েছে। তাদের তরফ থেকে জানানো হয়েছে, “ব্যাঙ্কের সমস্ত এটিএম গ্রাহকদের জন্য সুখবর।

এটিএমে ফ্রি ট্রানজেকশনের বাইরে ট্রানজেকশন করলে যে বাড়তি চার্জ বসানো হতো তা এখন বসানো হবে না। এই সুবিধা গ্রাহকদের জন্য ব্যাঙ্ক দিয়ে থাকবে আগামী ৩০ শে জুন পর্যন্ত।” জানা গিয়েছে, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করেছিলেন আগামী ৩০ শে জুন পর্যন্ত এটিএম ব্যবহারের ক্ষেত্রে বিশেষ ছাড় পাওয়া যাবে। এটিএম থেকে গ্রাহকরা যতবার খুশি টাকা তুলতে পারবেন, আর তার জন্য ব্যাঙ্ক কোনো রকম বাড়তি চার্জ ধার্য করবে না।

মূলত বর্তমান আবহে সামাজিক দূরত্ব বজায় রাখতেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। যাতে করে গ্রাহকরা ব্যাঙ্কের শাখাগুলিতে বেশি ভিড় না জমে।দেশের সব থেকে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বা এসবিআই ৷ স্টেট ব্যাঙ্কের পক্ষ থেকে একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করা হয়েছে ৷ এসবিআইয়ের এটিএম ধারকদের ক্ষেত্রে বড়সড় উপহার দেওয়া হয়েছে ৷ ৩০ জুন পর্যন্ত এটিএম কার্ড ব্যবহারের ক্ষেত্রে কোনও বাড়তি শুল্ক বা টাকা গুণতে হবেনা ৷জানা গিয়েছে ২৪ মার্চ কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করেছিলেন এটিএম ব্যবহারের ক্ষেত্রে বিশেষ ছাড় পাওয়া যাবে ৩০ জুন পর্যন্ত।

জানা গিয়েছে ২৪ মার্চ কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ঘোষণা করেছিলেন এটিএম ব্যবহারের ক্ষেত্রে বিশেষ ছাড় পাওয়া যাবে ৩০ জুন পর্যন্ত ৷এটিএমে যত খুশি টাকা তোলার সুযোগ থাকছে ৷ তার জন্য কোনও বাড়তি টাকা গুণতে হবেনা গ্রাহকদের ৷ স্টেট ব্যাঙ্কের এটিএম থেকে অন্য কোনও ব্যাঙ্কের কার্ড হোল্ডারটা টাকা তুলতে পারবেন অগুন্তিবার ৷

৩০ জুন পর্যন্ত কোনও রকমের টাকা দিতে হবেনা বাড়তি ৷ সাধারণত কম বেশি প্রতিটি ব্যাঙ্কেরই ৫ থেকে ৮টি লেনদেন বিনামূল্যে করার সুযোগ থাকে ৷ এই বিশেষ সময়ের জন্য তার ছাড় দেওয়া হয়েছে সুস্থ থাকুন, বাড়িতে থাকুন ৷ করোনার বিরুদ্ধে লড়ার এটাই একমাত্র রাস্তা ৷ছোট শহর বা লেমি আর্বান এলাকায় সেই সুযোগ পরিমাণ ১০টি থাকে ৷

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *