Thursday , January 28 2021
Image: google

গর্বের দিন বাঙালির! অলিম্পিকের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হচ্ছেন সৌরভ গাঙ্গুলি

চলতি বছরেই অলিম্পিক। আর সেই অলিম্পিকে ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার অনুরোধ পৌঁছে গেল সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে। ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের তরফে সরাসরি মহারাজের কাছে অনুরোধ করা হয়েছে। চলতি বছরের জুলাইয়ের ২৪ থেকে আগস্টের ৯ তারিখ পর্যন্ত টোকিওতে বসছে অলিম্পিকের আসর। সংবাদসংস্থা আইএএনএস-এর খবর অনুযায়ী,

আওএ (ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন)-র সচিব রাজীব মেহতা সৌরভকে চিঠি লিখেছেন শুভেচ্ছাদূত হওয়ার আহ্বান জানিয়ে। সেখানে লেখা হয়েছে, “চলতি বছরের অলিম্পিকে ১৪ থেকে ১৬টি স্পোর্টস ক্যাটেগরি থেকে দেশের ১০০ থেকে ২০০ জন অ্যাথলিট অলিম্পিকে অংশ নেবে।

সেখানে সিনিয়রের পাশাপাশি প্রথমবার অলিম্পিকে অংশ নিতে চলা ক্রীড়াবিদরা রয়েছেন।” ৫-০ জয় ভারতের এরপরেই চিঠিতে লেখা হয়েছে, “দেশের কোটি কোটি মানুষের অনুপ্রেরণা আপনি। বিশেষ করে যুব সম্প্রদায়ের কাছে। প্রশাসক হিসেবে আপনি সবসময়ে তরুণ প্রতিভাদের পরিচর্যায় জোর দিয়েছেন।

যদি আপনি তরুণ অ্যাথলিটের সঙ্গে থাকেন অলিম্পিকে, সেটা মনোবল বাড়াবে প্রত্যেকের। দেশে অলিম্পিক বিপ্লবেও তা সাহায্য করবে। আশা করছি অলিম্পিকগামী ভারতীয় দলের জন্য় আপনার সমর্থনের হাত বাড়িয়ে দেবেন।” সৌরভের তরফে এখনও কিছু না জানানো হলেও,

তাঁর ঘনিষ্ঠ মহলের ধারনা এই প্রস্তাব ফেরাবেন না ‘মহারাজ’। প্রসঙ্গত, গত রিও অলিম্পিক্সে ২০১৬ সালে শচীন তেন্ডুলকর, অভিনব বিন্দ্রা, অভিনেতা সালমান খান এবং প্রখ্যাত মিউজিশিয়ান এআর রহমান শুভেচ্ছাদূত হয়েছিলেন। আসন্ন অলিম্পিকে সৌরভ ব্র্যান্ড অ্যাম্বাসাডর হওয়ার পরে ভারতের সোনাজয়ের সংখ্যা বাড়ে কিনা, সেটাই আপাতত দেখার।

লজ্জার হোয়াইট ওয়াশ কিউয়িদের! ৫-০ জয় ভারতের

পারল না কিউয়িরা। হোয়াইট ওয়াশের লজ্জা নিয়েই ওয়ান ডে সিরিজে খেলতে নামতে হবে কিউয়িদের। বিরাট কোহলি বিশ্রামে, অধিনায়ক হয়ে চোট পেয়ে ম্যাচের মাঝেই ছিটকে গিয়েছিলেন রোহিত শর্মা। তবে কিউয়িদের হারে কোনও কিছুই বাধা হয়ে দাঁড়াতে পারল না।

ভারতের ১৬৩ রানের জবাবে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রানেই থমকে গেল নিউজিল্যান্ড। ভারতের জয় এল ৭ রানে। প্রায় আগের দিনের মতো টার্গেট তাড়া করতে নেমে এদিন কিউয়িরা ব্যাট হাতে কার্যত কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারল না।

গোটা সিরিজে নিউজিল্য়ান্ডের জার্সিতে ব্যাট হাতে ফর্মে থাকা কলিন মুনরো এদিন ‘খাপ’ খুলতে পারেননি। ৬ বলে ১৫ রান করার পরে ওয়াশিংটন সুন্দর গুগলিতে বোল্ড করে দেন তাঁকে।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *