Tuesday , November 24 2020
Image: google

ক’রোনা ভা’ইরাস প্রতি’রোধে সহায়ক যেসব খাবার

করোনা ভাইরাস প্রতিরোধে সহায়ক যেসব খাবার – শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা কমে গেলে সহজে মানুষ করোনায় আক্রান্ত হতে পারে। তাই করোনা প্রতিরোধে খেতে হবে এমন কিছু খাবার যা শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। যেহেতু এই ভাইরাসের এখনও কোনো টিকা আবিষ্কার করা সম্ভব হয়নি, তা প্রতিরোধ এর একমাত্র ব্যবস্থা।

১. অতিরিক্ত চিনি ও লবণ মেশানো খাবার খাবেন না। বাদ দিন প্যাকেটজাত ও প্রক্রিয়াজাত খাবার। জাঙ্ক ফুড ও তেলে ভাজা খাবার খাবেন না। ২. ঘি ও মধু খেলে শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। ৩. ডাল, দানা শস্যজাতীয় খাবার, রাজমা যেমন উপকার করবে, তেমনই পাতে থাক সুসিদ্ধ মাংস, মাছ ও ডিম।

৪. হাফ বয়েল ডিম পোচ ও অমলেট খেতে পারেন। ৫. লবণ ছাড়া বাদাম, আমন্ড ও কল বেরনো ছোলা খান। ৬. সজনে ডাঁটা ও সজনে ফুল ভাইরাস ঠেকাতে সক্ষম। খেতে পারেন এসব খাবার। ৭. টকদই, সবুজ শাকসবজি ও ফলে প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। এসব খাবার খেতে পারেন। ৮. লাল বাদামি ও কালো চালের ভাত খেতে পারেন। ৯. প্রতি দিন পর্যাপ্ত পরিমাণে পানি পান করুন।

বিয়ের পর মেয়েরা স্বামীর নিকট হতে যে বিষয়গুলো লুকিয়ে রাখে
আপনি কি জানেন, এমন কিছু বিষয় আছে যা বিয়ের পর মেয়েরা তার স্বামীর কাছ থেকে সব সময় লুকিয়ে রাখতে চাই। আসুন জেনেনিন- ১, বিয়ের পরে অন্য কোন পুরুষ প্রশংসা করলে বা একটু আরে তাকালে বেশীরভাগ মেয়েরাই আনন্দ পায়। যা তারা স্বামীর কাছে কখনও স্বীকার করতে চাই না।

২, স্বামীর প্রতি যতই বিশ্বাস ভালোবাসা থাকুক না কেন। সন্দেহ করে গোয়েন্দাগিরি করবেই। ৩, ফোনে, ফেসবুক, হোয়াটসঅ্যাপে কার সঙ্গে কি কথা বলে সেই দিকে নজর রাখে। ৪, শাশুড়ির সঙ্গে কোন ঝামেলা হলে নিজের দোষ টা লুকতে চাই। তবে, শরীর খারাপ হলেও বলতে চান না তারা। যতক্ষণ না বেশি বিপদে পরেন।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *