Wednesday , January 27 2021
Image: google

ক’রোনা থেকে বাঁচতে হলে এই ৫ টি খাবার আজই বাদ দিন

ক’রোনা থেকে বাঁচতে হলে এই ৫ টি খাবার আজই বাদ দিন – আজকাল করো’নাভাইরাস ধ্বং’সের নাম নিচ্ছে না এবং এই মহামা’রীজনিত কারণে অনেকে মা’রা গেছেন। ভারতের আয়ুষ মন্ত্রক এই মুহুর্তে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর

জন্য লোকদের সেবন করার পরামর্শ দিচ্ছে। আজ আমরা আপনাকে এমন কয়েকটি বিষয় সম্পর্কে বলতে যাচ্ছি যা ধীরে ধীরে আপনার শরীরকে ভিতর থেকে ফাঁপাচ্ছে। এই সময়কালে, আপনার সেগুলি গ্রাস করা উচিত নয়।

ক্যান্ডি: ক্যান্ডি এবং জেলির মতো জিনিসগুলির দীর্ঘায়িত গ্রহণ আপনার স্বাস্থ্যকে মারা’ত্মকভাবে প্রভাবিত করতে পারে। চিনিযুক্ত প্যাকযুক্ত ক্যান্ডি শ্বেত রক্ত ​​কোষকে দুর্বল করে স্বাস্থ্যের উপর প্রদাহ সৃষ্টি করে। এটি বিভিন্ন রোগের কারণ হয়।

স্ট্রবেরি – স্ট্রবেরি স্বাস্থ্যের পক্ষে ভাল নয়। স্ট্রবেরি বেশি পরিমাণে গ্রহণ আপনার রোগ প্রতিরোধ ক্ষমতা হ্রাস করতে পারে। এটির সাহায্যে খুব কম লোকই জানেন যে স্ট্রবেরি হিস্টামিন নামক একটি উপাদান প্রকাশ করে যা যানজটের দিকে পরিচালিত করে এবং হিস্টামিনের বৃদ্ধি আপনাকে অনুনাসিক ব্যাধি হতে পারে।

কফি – কফির অতিরিক্ত গ্রহণের ফলে ফোলাভাব হতে পারে। এর কারণ হ’ল কফিতে ক্যাফিন থাকে এবং অতিরিক্ত কফির খাওয়ার ফলে বদহজম, পেট ফাঁপা এবং পেট খারাপ হতে পারে।বমি আসতে পারে।তা ছাড়া অতিরিক্ত কফি সেবনে ঘুম কম হয়। আর এই করোনা মোকাবেলায় সুস্থ থাকতে গেলে আমাদের দৈনিক ৭ থেকে ৮ঘন্টা ঘুমের দরকার।

চিপস- চিপসে লবণ ও ফ্যাট বেশি থাকে যার কারণে অনেক মা’রাত্মক সমস্যার ঝুঁকি থাকে। আইসক্রিম- আইসক্রিম চিনি, ফ্যাট ক্রিম এবং দুধ দিয়ে তৈরি। এই কারণে, এতে স্যাচুরেটেড পরিমাণ বেশি এবং এটির ঘন ঘন গ্রহণ আপনাকে ফুলে উঠতে পারে।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *