Image :google

করোনায় দেশবাসী ফ্রি পাচ্ছেন ইন্টারনেট পরিষেবা

করোনায় দেশবাসী বিনামূল্যে পাচ্ছেন ইন্টারনে পরিষেবা – এবার সম্পূর্ণ বিনামূল্যে ব্যবহার করতে পারবেন ইন্টারনেট পরিষেবা। সুযোগ এনে দিচ্ছে গুগল ও সিসকো । এর আগে গুগল সংস্থা রেলটেল, টেলিকম আর্ম অব ইন্ডিয়ান রেলওয়ে-এর সঙ্গে যৌথভাবে ভারতের প্রায় চারশোটি রেলওয়ে ষ্টেশনে বিনামূল্যে ওয়াই-ফাই দিয়েছে। এবার সিসকো আর গুগল মিলিত হয়ে ভারতের মোট 500 টি জায়গায় হাই কোয়ালিটির ওয়াই-ফাই বিনামূল্যে পরিষেবা দেবে। যার মধ্যে বেঙ্গালুরুর ২৫টি জায়গায় চালু হয়ে গিয়েছে।

এই পরিষেবা পাওয়া যাবে পাবলিক প্লেসে যেমন বাস স্টপ, হাসপাতাল এবং সরকারি সংস্থা। সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী তিন মাসের মধ্যে বাদ বাকি 475 টি জাগায় এই পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রেল কর্মীদের জন্য সুসংবাদ দিল ভারতীয় রেল ! চিন্তা মুক্ত সবাই খুব তাড়াতাড়ি কর্মী ছাঁটাই শুরু করবে ভারতীয় রেল। প্রায় তিন লক্ষ কর্মী ছাঁটাই করা হবে।

রেলওয়ে বোর্ড জোনাল অফিসে চিঠি পাঠিয়েছে রেলওয়ে মিনিস্ট্রির। জোনাল অফিসকে তাদের স্টাফের সার্ভিস রেকর্ড দেখে দুটি তালিকা তৈরি করতে বলা হয়েছে, এক যাদের বয়স ৫৫ বছর হয়ে গিয়েছে ৷ দুই ২০২০ সালে যাদের ৩০ বছরের উপর চাকরি হয়ে যাচ্ছে ৷ এদের মধ্যে যারা তাদের কাজে ফাঁকি দিচ্ছে,

ঠিক মতো কাজ করছে না তাদের ছাঁটাই করবে ভারতীয় রেল। ৯ অগাস্টের মধ্যে লিস্ট তৈরি করে পাঠানোর নির্দেশ দিয়েছে রেলওয়ে মিনিস্ট্রির ৷ এরপরই শুরু হবে কর্মী ছাঁটাই। এমনই খবর ছড়িয়ে পরে গোটা দেশে। যা নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে। অবশেষে সব জল্পনার অবসান ঘটাল রেল কর্তৃপক্ষ । ভারতীয় রেল জানিয়েছে, রেলওয়ে বোর্ড জোনাল অফিসে চিঠি পাঠিয়েছে রেলওয়ে মিনিস্ট্রির।

জোনাল অফিসকে তাদের স্টাফের সার্ভিস রেকর্ড দেখে দুটি তালিকা তৈরি করতে বলা হয়েছে, এক যাদের বয়স ৫৫ বছর হয়ে গিয়েছে ৷ দুই ২০২০ সালে যাদের ৩০ বছরের উপর চাকরি হয়ে যাচ্ছে ৷ সবই সত্যি, কিন্তু এটা কর্মী ছাতায়ের জন্য নয়। কর্মীদের কাজের পারফরম্যান্স বিচার করার জন্য। যা এর আজেও করা হয়েছে। রেলের তরফ থেকে আরও জানানো হয়েছে, নতুন ভাবে ২ লক্ষ ৮৩ হাজার ৬৩৭ জনকে নিয়োগের প্রক্রিয়া চলছে ।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x