Tuesday , November 24 2020
Image: google

করোনায় আক্রান্তদের মাঝে দেখা দিল আরও ২টি নতুন উপসর্গ!

করোনায় আক্রান্তদের মাঝে দেখা দিল আরও ২টি নতুন উপসর্গ!- করোনার নতুন লক্ষণে পায়ে দেখা দিতে পারে ক্ষত ও র‌্যাশ । ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে। স্পেনের চিকিৎসকরা জানান, করোনা সংক্রমণের লক্ষণ হিসেবে পায়ে অথবা

পায়ের আঙ্গুলের উপর চিকেনপক্সের মতো ক্ষত তৈরি হতে পারে। চিকিৎসকরা আরো জানান, ইতালির এক করোনা আক্রান্ত শিশুর পায়ে প্রথম এমন উপসর্গ দেখা দেয়। তবে এখন পর্যন্ত এটি শুধু শিশু ও কিশোরদের মাঝেই উপসর্গ হিসেবে দেখা দিচ্ছে বলেও জানান তারা। ইতালিতে প্রতি পাঁচজন করোনা আক্রান্তের একজনের মধ্যে এই উপসর্গ দেখা যাচ্ছে বলে জানান চিকিৎসকরা।

স্পেনের পোডিয়াট্রিস্ট এবং চর্মরোগ বিশেষজ্ঞের মতে শিশু এবং কিশোর-কিশোরীদের মধ্যে এই উপসর্গ ক্রমশ শনাক্ত করা হচ্ছে। সিঙ্গাপুরের মত যে দেশে বাংলাদেশী আক্রান্তের সংখ্যা বেশি বাংলাদেশীরা শুধু দেশেই আক্রান্ত হচ্ছেনা। আক্রান্ত হচ্ছে বিদেশেও।

সাম্প্রতি সময় দেখা গেছে সিঙ্গাপুরে বাংলাদেশিদের আক্রান্তের সংখ্যা ১ হাজারের কাছাকাছি। এদিকে সিঙ্গাপুরের প্রায় কাছাকাছি সংখ্যা অবস্থান করছে কাতার। সেখানে প্রায় পাঁচ শতাধিক বাংলাদেশি করোনায় আক্রান্ত। এপর্যন্ত মারাও গেছে ৩ জন। কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ মঙ্গলবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) তথ্য অনুসারে, করোনাভাইরাসে কাতারে মোট সাতজনের মৃত্যু হয়েছে এবং মঙ্গলবার পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৪২৮ জনে।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *