Image: google

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই ৫ জেলায় ধেয়ে আসছে কালবৈশাখী ঝড়

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই ৫ জেলায় ধেয়ে আসছে কালবৈশাখী ঝড় – আগামী ৪৮ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। সঙ্গে হতে পারে কালবৈশাখীও। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দু-এক জায়গায় ঝোড়ো হাওয়া বইতে পারে, হতে পারে কালবৈশাখীও।

পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম ও পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সমুদ্র উত্তাল হওয়ার কারণে আগামী ২৪ ঘণ্টা মৎস্যজীবীদের উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে যেতে নিষেধ করা হয়েছে। রবিবার কলকাতায় আংশিক মেঘলা আকাশ।

এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি । শনিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৫ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৫ থেকে ৯৫ শতাংশ। রাজ্যে এবার মৃত্যু করোনা আক্রান্ত এক স্বাস্থ্যকর্তার, কারণ খতিয়ে দেখছে স্বাস্থ্যদফতর ৩০ এপ্রিল দক্ষিণ আন্দামান সাগরে ও সংলগ্ন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ।

নিম্নচাপটি শক্তি সঞ্চয় করে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। প্রথমদিকে উত্তর, উত্তর পশ্চিম এবং পরে উত্তর ও উত্তর পূর্ব দিকে অগ্রসর হবে। ঘূর্ণিঝড়ে পরিণত হলে মে মাসের ৪ তারিখ সোমবারে দক্ষিণ পূর্ব মায়ানমার উপকূল অথবা বাংলাদেশ উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে। ছত্রিশগড় ও মেঘালয়ে দুটি ঘূর্ণাবর্ত।

ছত্রিশগড় থেকে একটি অক্ষরেখা মেঘালয় পর্যন্ত বিস্তৃত। অক্ষরেখা টি গাঙ্গেয় ওড়িশা গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের ওপর দিয়ে বিস্তৃত। এর জেরেই সাগর থেকে ঢুকছে জলীয়বাষ্প। শিলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওড়িশা,ঝাড়খণ্ড এবং বিহারেও।

About By Editor

Check Also

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে

ভালোবাসার টানে ১ সন্তানের মা ভারত থেকে চলে আসলেন বাংলাদেশে- প্রেম মানে না কোনো বাঁধা, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x